কালিমা, নামায, রোযা, হজ্ব ও যাকাত নিয়ে ইসলামী জীবন

রুহানী ইলাজ পর্ব-৪

449

আমরা এখানে শেয়ার করব আপনাদের সাথে রুহানী চিকিতসা বিষয়ক ৪০ টি এমন কিছু যা দিয়ে আপনারা নিজেই সমস্যার হাত থেকে রেহাই পাবেন إن شاء الله عزوجل

তো চলুন শুরু করা যাক। এখানে পোস্ট বড় হয়ে যাওয়ার ভয়ে ৪০ টি কে ১০ টি করে মোট চারটি ধারাবাহিকে বিভক্ত করে পোস্ট করা হবে। তাই ১০ টি পেয়ে ক্ষান্ত হবেন না, পূর্বের ও পরবর্তীগুলোও কালেকশন করুন, পড়ুন, আমল করুন।

(বি.দ্র: প্রতিটি ওয়াজিফার শুরু ও শেষে ১ বার করে দরূদ শরীফ পাঠ করে নিন। ফলাফল প্রকাশ না হওয়া অবস্থায় অভিযোগের পরিবর্তে নিজের অসতর্কতার কারণে দুর্ভাগ্য মনে করুন এবং আল্লাহ্ তাআলার প্রজ্ঞার প্রতি দৃষ্টি রাখুন। আরবী উচ্চারণ অবশ্যই শুদ্ধভাবে সঠিক মাখরাজ অনুযায়ী পড়তে হবে)

রুহানী ইলাজ ৩১-৪০ নং ( প্রয়োজনে রুহানী ইলাজ বইটি ডাউনলোড দিতে পারেন এখান থেকে)

রুহানী ইলাজ-৩১>>  বিপদ দূর করার উপায়

“يا قادر” ৪১ বার বিপদ এসে গেলে পাঠ করে নিন, إن شاء الله عزوجل বিপদ দূর হয়ে যাবে।

রুহানী ইলাজ-৩১

রুহানী ইলাজ-৩২>> রহমতের ছায়ায় থাকার উপায়

“يا مقتدر” ২০ বার। যে প্রতিদিন পাঠ করে নিবে, إن شاء الله عزوجل সে রহমতের ছায়ায় থাকবে।

রুহানী ইলাজ-৩২

রুহানী ইলাজ-৩৩ >> সকল কাজে আল্লাহর সাহায্য লাভের উপায়

“يا مقتدر” ২০ বার। যে ঘুম থেকে জাগ্রত হয়ে পাঠ করে নিবে, إن شاء الله عزوجل তার সকল কাজে আল্লাহ্ তাআলার সাহায্য সাথে থাকবে।

রুহানী ইলাজ-৩৩

রুহানী ইলাজ-৩৪ >> স্ত্রীর ভালবাসা লাভ করার উপায়
“يا اول” ১০০ বার। যে প্রতিদিন পাঠ করে নিবে, إن شاء الله عزوجل তার স্ত্রী তাকে ভালবাসবে।

রুহানী ইলাজ-৩৪


রুহানী ইলাজ-৩৫ >> স্বামী/স্ত্রী অসন্তুষ্ট হলে আপোষের উপায়
“يا مانع يا معطى” ২০ বার। স্ত্রী অসন্তুষ্ট হলে স্বামী, আর স্বামী অসন্তুষ্ট হলে স্ত্রী, শোয়ার পূর্বে বিছানায় বসে পাঠ করলে, إن شاء الله عزوجل আপোষ হয়ে যাবে। (সময়সীমা: উদ্দেশ্য পূরণ না হওয়া পর্যন্ত)

রুহানী ইলাজ-৩৫


রুহানী ইলাজ-৩৬ >> ঘরের দেয়াল নিরাপদ রাখার উপায়
“يا ظاهر” ঘরের দেয়ালে লিখে দিন, إن شاء الله عزوجل দেয়াল নিরাপদ থাকবে।

রুহানী ইলাজ-৩৬

রুহানী ইলাজ-৩৭ >> অত্যাচারী ব্যাক্তি হতে বাঁচার উপায়

“يا رءوف” ১০ বার। যে কোন অত্যাচারী হতে মযলুম বা অত্যাচারিত ব্যক্তিকে জালিম থেকে বাঁচাতে চায় এবং তার পাওনা উসূল করে দিতে চায়, সে যেন (এ ওয়াজীফা) পাঠ করার পর ঐ অত্যাচারীর সাথে কথা বলে, إن شاء الله عزوجل অত্যাচারী ব্যক্তি তার সুপারিশ গ্রহণ করে নিবে।

রুহানী ইলাজ-৩৭

রুহানী ইলাজ-৩৮ >> মেরুদন্ড, হাঁটু, শরীরের বিভিন্ন স্থানের জোড়া ইত্যাদি হতে মুক্তি লাভের উপায়

“يا غنى” মেরুদন্ড, হাঁটু, শরীরের বিভিন্ন স্থানের জোড়া ইত্যাদি ও শরীরের যে কোন স্থানে ব্যথা হোক, চলা-ফেরা, উঠা-বসার সময় পাঠ করতে থাকুন, إن شاء الله عزوجل ব্যথা দূরিভূত হয়ে যাবে।

রুহানী ইলাজ-৩৮

রুহানী ইলাজ-৩৯ >> ব্যথার স্থান হতে আরাম লাভের উপায়
“يا مغنى” ১ বার পাঠ করে হাতে ফুঁক দিয়ে ব্যথার স্থানের উপর মালিশ করাতে إن شاء الله عزوجل শান্তি লাভ হবে।

রুহানী ইলাজ-৩৯

রুহানী ইলাজ-৪০ >> কাজ ইচ্ছানুযায়ী পূরণ হওয়ার উপায়“يا نافع” ২০ বার। যে কেউ কোন কাজ শুরু করার পূর্বে পড়ে নিবে, إن شاء الله عزوجل ঐ কাজ তার ইচ্ছা অনুযায়ী পূরণ হবে।

রুহানী ইলাজ-৪০

(বি.দ্র: প্রতিটি ওয়াজিফার শুরু ও শেষে ১ বার করে দরূদ শরীফ পাঠ করে নিন। ফলাফল প্রকাশ না হওয়া অবস্থায় অভিযোগের পরিবর্তে নিজের অসতর্কতার কারণে দুর্ভাগ্য মনে করুন এবং আল্লাহ্ তাআলার প্রজ্ঞার প্রতি দৃষ্টি রাখুন। আরবী উচ্চারণ অবশ্যই শুদ্ধভাবে সঠিক মাখরাজ অনুযায়ী পড়তে হবে)
আরবী সঠিক মাখরাজ শিখতে দাওয়াতে ইসলামীর মুবাল্লিগদের সাথে যোগাযোগ করুন। আপনি কোন জেলার কোন থানায় বসবাস কারী তা জানিয়ে সে এলাকার জিম্মাদার এর মোবাইল নাম্বার পেতে পারেন আমাদের সাথে যোগাযোগ করে। বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামী ২০০ টিরও অধিক দেশে ফ্রি কুরআন শিক্ষা দিচ্ছে- বয়স্কদের সরাসরি ও অনলাইন-এ। আপনিও এই সুযোগ গ্রহণ করুন, সহিহ ভাবে কুরআন শিখুন।

এখানে আরবীর উচ্চারণ দেয়া হয়নি কারণ বাংলায় আরবীর মাখরাজ প্রকাশ অসম্ভব। তাই বিকল্প কোন পথ নাই, নিজে সহিহ ভাবে শিখা ছাড়া।

লিখাটি আমীরে আহলে সুন্নাত হযরত মাওলানা ইলয়াস আত্তার কাদেরী রযভী কর্তৃক লিখিত রুহানী ইলাজ সম্পর্কিত “০ টি রুহানী ইলাজ” নামক রিসালা থেকে সংগৃহীত। রিসালাটি নিজে কিনুন, অন্যকে উপহার দিন।
যারা মোবাইলে (পিডিএফ) রিসালাটি পড়তে চান তারা ফ্রি ডাউনলোড করুন

দাওয়াতে ইসলামীর সকল বাংলা ইসলামীক বইয়ের লিংক এক সাথে পেতে এখানে ক্লিক করুন

মাদানী চ্যানেল দেখতে থাকুন