কালিমা, নামায, রোযা, হজ্ব ও যাকাত নিয়ে ইসলামী জীবন

রুহানী ইলাজ পর্ব-৩

515

আমরা এখানে শেয়ার করব আপনাদের সাথে রুহানী চিকিতসা বিষয়ক ৪০ টি এমন কিছু যা দিয়ে আপনারা নিজেই সমস্যার হাত থেকে রেহাই পাবেন إن شاء الله عزوجل

তো চলুন শুরু করা যাক। এখানে পোস্ট বড় হয়ে যাওয়ার ভয়ে ৪০ টি কে ১০ টি করে মোট চারটি ধারাবাহিকে বিভক্ত করে পোস্ট করা হবে। তাই ১০ টি পেয়ে ক্ষান্ত হবেন না, পূর্বের ও পরবর্তীগুলোও কালেকশন করুন, পড়ুন, আমল করুন।
(বি.দ্র: প্রতিটি ওয়াজিফার শুরু ও শেষে ১ বার করে দরূদ শরীফ পাঠ করে নিন। ফলাফল প্রকাশ না হওয়া অবস্থায় অভিযোগের পরিবর্তে নিজের অসতর্কতার কারণে দুর্ভাগ্য মনে করুন এবং আল্লাহ্ তাআলার প্রজ্ঞার প্রতি দৃষ্টি রাখুন। আরবী উচ্চারণ অবশ্যই শুদ্ধভাবে সঠিক মাখরাজ অনুযায়ী পড়তে হবে)

রুহানী ইলাজ ২১-৩০ নং ( প্রয়োজনে রুহানী ইলাজ বইটি ডাউনলোড দিতে পারেন এখান থেকে)

রুহানী ইলাজ-২১>> 

অবাধ্য সন্তান নেককার ও বাধ্যগত করার উপায়

“يا شهيد” ২১ বার। যে সকালে (সূর্য উঠার আগে আগে) অবাধ্য ছেলে-মেয়ের কপালে হাত রেখে আসমানের দিকে মুখ করে পাঠ করবে,إن شاء الله عزوجل তার ছেলে-মেয়ে নেক্কার ও বাধ্যগত হবে।

রুহানী ইলাজ-২১

রুহানী ইলাজ-২২>> দুর্ঘটনা হতে নিরাপত্তা লাভ করার উপায়

“يا وكيل” ৭ বার। যে প্রতিদিন আসরের সময় পাঠ করে নিবে, إن شاء الله عزوجل বিপদ, দুর্ঘটনা হতে নিরাপত্তা লাভ করবে।
রুহানী ইলাজ-২২

রুহানী ইলাজ-২৩>>

অশ্লীল কথা বলার অভ্যাস দূর করার উপায়

“يا حميد” ৯০ বার। যার মন্দ কথা বলার অভ্যাস যায় না, তিনি পাঠ করে কোন খালি পেয়ালা বা গ্লাসে ফুঁক দিয়ে দিন। প্রয়োজন অনুযায়ী সেটাতে পানি পান করুন,إن شاء الله عزوجل অশ্লীল কথা বলার অভ্যাস দূর হয়ে যাবে। (একবার ফুঁক দেয়া গ্লাস বছরের পর বছর ব্যবহার করা যাবে)

রুহানী ইলাজ-২৩
রুহানী ইলাজ-২৪>>
কবর ও কিয়ামতের শাস্তি হতে নিরাপদ থাকার উপায়

“يا محصى” ১০০০ বার। যে কেউ প্রত্যেক জুমার রাতে (অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবারের মধ্যবর্তী রাতে) পাঠ করে নিবে, إن شاء الله عزوجل কবর ও কিয়ামতের শাস্তি হতে নিরাপদ থাকবে।
রুহানী ইলাজ-২৪
রুহানী ইলাজ-২৫>>

পেট ফাঁপা, পেট বা যে কোন স্থানে ব্যথা হতে মুক্তি লাভের উপায়

“يا محيى” ৭ বার পাঠ করে পেট ফাঁপা, পেট বা যে কোন স্থানে ব্যথা হোক অথবা শরীরের কোন অঙ্গ নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে, নিজের উপর ফুঁক দিয়ে দিন,إن شاء الله عزوجل উপকার হবে। (চিকিৎসার সময় হতে আরোগ্য লাভ পর্যন্ত কমপক্ষে ১ বার)
রুহানী ইলাজ-২৫


রুহানী ইলাজ-২৬>> যাদুর ক্ষতি হতে মুক্ত থাকার উপায়

“ يا محيى يا مميت” ৭ বার। যে প্রতিদিন পাঠ করে নিজের (শরীরের) উপর ফুঁক মেরে নেয়,إن شاء الله عزوجل (তাকে) যাদু ক্ষতি সাধন করতে পারবে না।

রুহানী ইলাজ-২৬
রুহানী ইলাজ-২৭>> রোগ হতে মুক্তি লাভের উপায়

যে কেউ খাবার খাওয়ার সময় প্রত্যেক গ্রাসের (পূর্বে)“ يا واجد” পাঠ করতে থাকবে, إن شاء الله عزوجل ঐ খাবার তার পেটে নূর হবে এবং রোগ দূর হয়ে যাবে।
রুহানী ইলাজ-২৭

রুহানী ইলাজ-২৮>> কঠিন রোগ হতে মুক্ত থাকার উপায়

“يا ماجد” ১০ বার। পাঠ করে শরবতের উপর ফুঁক দিয়ে যে পান করে নিবে, إن شاء الله عزوجل সে (কঠিন) রোগাক্রান্ত হবে না।

রুহানী ইলাজ-২৮


রুহানী ইলাজ-২৯>> একাকী অবস্থায় ভয়-ভীতি হতে মুক্তি লাভের উপায়

“يا واحد” ১০০১ বার। যার একাকী অবস্থায় ভয় লাগে, তবে একাকী অবস্থায় পাঠ করে নিন,إن شاء الله عزوجل তার অন্তর হতে ভয়-ভীতি দূর হয়ে যাবে।
রুহানী ইলাজ-২৯

রুহানী ইলাজ-৩০>> শত্রু দ্বারা কু-পথে পরিচালিত না হওয়ার উপায়

যে অযুর মধ্যে প্রত্যেক অঙ্গ ধোয়ার সময়“يا قادر” পাঠ করার অভ্যাস করে নেয়, إن شاء الله عزوجل শত্রু তাকে কু-পথে পরিচালিত করতে পারবে না।
রুহানী ইলাজ-৩০
(বি.দ্র: প্রতিটি ওয়াজিফার শুরু ও শেষে ১ বার করে দরূদ শরীফ পাঠ করে নিন। ফলাফল প্রকাশ না হওয়া অবস্থায় অভিযোগের পরিবর্তে নিজের অসতর্কতার কারণে দুর্ভাগ্য মনে করুন এবং আল্লাহ্ তাআলার প্রজ্ঞার প্রতি দৃষ্টি রাখুন। আরবী উচ্চারণ অবশ্যই শুদ্ধভাবে সঠিক মাখরাজ অনুযায়ী পড়তে হবে)
আরবী সঠিক মাখরাজ শিখতে দাওয়াতে ইসলামীর মুবাল্লিগদের সাথে যোগাযোগ করুন। আপনি কোন জেলার কোন থানায় বসবাস কারী তা জানিয়ে সে এলাকার জিম্মাদার এর মোবাইল নাম্বার পেতে পারেন আমাদের সাথে যোগাযোগ করে। বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামী ২০০ টিরও অধিক দেশে ফ্রি কুরআন শিক্ষা দিচ্ছে- বয়স্কদের সরাসরি ও অনলাইন-এ। আপনিও এই সুযোগ গ্রহণ করুন, সহিহ ভাবে কুরআন শিখুন। 
এখানে আরবীর উচ্চারণ দেয়া হয়নি কারণ বাংলায় আরবীর মাখরাজ প্রকাশ অসম্ভব। তাই বিকল্প কোন পথ নাই, নিজে সহিহ ভাবে শিখা ছাড়া।

লিখাটি আমীরে আহলে সুন্নাত হযরত মাওলানা ইলয়াস আত্তার কাদেরী রযভী কর্তৃক লিখিত রুহানী ইলাজ সম্পর্কিত “০ টি রুহানী ইলাজ” নামক রিসালা থেকে সংগৃহীত। রিসালাটি নিজে কিনুন, অন্যকে উপহার দিন।

যারা মোবাইলে (পিডিএফ) রিসালাটি পড়তে চান তারা ফ্রি ডাউনলোড করুন
আমাদের এই প্রয়াসকে এগিয়ে নিতে অবশ্যই পাশে থাকবেন, ভাল লেগে থাকলে আপনি নিচের শেয়ার বাটনগুলো থেকে অন্তত একটি সোস্যাল সাইটে শেয়ার করুন। কমেন্ট করে জানান ভাল লাগা। আশা করি আবার আসবেন আমাদের এই সাইটে। ভাল থাকুন সুস্থ্য থাকুন।
দাওয়াতে ইসলামীর সকল বাংলা ইসলামীক বইয়ের লিংক এক সাথে পেতে এখানে ক্লিক করুন

মাদানী চ্যানেল দেখতে থাকুন